News Bangladesh

স্টাফ রিপোর্টার || নিউজবাংলাদেশ

প্রকাশিত: ১৭:০৩, ২৪ জানুয়ারি ২০২১
আপডেট: ১৭:০৫, ২৪ জানুয়ারি ২০২১

অধিকাংশ কোম্পানির শেয়ার দর কমেছে

অধিকাংশ কোম্পানির শেয়ার দর কমেছে

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক (ডিএসইএক্স ও সিএএসপিআই) পতনে লেনদেন শেষ হয়েছে।

রোববার লেনদেনে অংশ নেয়া দুই স্টকের অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। 
টাকার পরিমাণে আগের কার্যদিবস থেকে এদিন ডিএসইর লেনদেন বাড়লেও সিএসইর কমেছে।
রোববার দুই স্টক এক্সচেঞ্জ সূত্রে জানা যায়, ডিএসইতে এদিন লেনদেন হয়েছে ১ হজার ৪৫৮ কোটি ৬২ লাখ টাকা। আগের কার্যদিবস বৃহস্পতিবার লেনদেন হয়েছিল  ১ হজার ২১৩ কোটি ৪৫ লাখ টাকা। এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৫৯টি কোম্পানির শেয়ার ও ইউনিটের মধ্যে বেড়েছে ৭৯টির, কমেছে ২০২টির এবং পরিবর্তন হয়নি ৭৮টির দর।
এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২০ দশমিক ৬৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৮১৫ দশমিক ৫৪ পয়েন্টে। এছাড়া ডিএসই-৩০ সূচক ১ দশমিক ৭৪ পয়েন্ট ও ডিএসইএস বা শরিয়াহ সূচক ২ দশমিক ৬৮ পয়েন্ট বেড়ে যথাক্রমে দাঁড়িয়েছে ২ হাজার ২১০ দশমিক ১৯ পয়েন্টে ও ১ হাজার ২৯৭ দশমিক ৩৩ পয়েন্টে।
টাকার অঙ্কে এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো, লঙ্কাবাংলা ফাইন্যান্স, রবি, সামিট পাওয়ার, সিটি ব্যাংক, বারাকা পাওয়ার, জিবিবি পাওয়ার, লার্ফাজ হোল্ডসিম, স্কয়ার ফার্মা। 
অপর পুঁজিবাজার সিএসইতে আজ লেনদেনের পরিমাণ ৫৬ কোটি ৮৪ লাখ টাকা। আগের কার্যদিবস বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৫৮ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার। এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৫৩টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৬৭টির, কমেছে ১৪৫টির এবং পরিবর্তন হয়নি ৪১টি কোম্পানির।
এদিন সিএসইর প্রধান সূচক সিএএসপিআই ৩৪ দশমিক ৯২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৯৮৬ দশমিক ১৬ পয়েন্টে। সিএসই-৩০ সূচক ১০০ দশমিক ১২ পয়েন্ট, সিএসসিএক্স সূচক ১৮ দশমিক ৬৯ পয়েন্ট ও সিএসআই সূচক দশমিক শূন্য ৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৩ হাজার ৩০৪ দশমিক ৯৭ পয়েন্টে, ১০ হাজার ২৫৩ দশমিক ৭৪ পয়েন্টে ও ১ হাজার ৮১ দশমিক ২৩ পয়েন্টে। এছাড়া সিএসই-৫০ সূচক ১ দশমিক ৬৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ২৯৪ দশমিক ৬৭ পয়েন্টে।
 

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এনডি

সর্বশেষ

পাঠকপ্রিয়