News Bangladesh

যশোর সংবাদদাতা || নিউজবাংলাদেশ

প্রকাশিত: ২০:০৭, ২২ জানুয়ারি ২০২১

যশোরে দেড় কোটি টাকা মূল্যের আমেরিকান ডলারসহ আটক ৪

যশোরে দেড় কোটি টাকা মূল্যের আমেরিকান ডলারসহ আটক ৪

যশোরে প্রায় দেড় কোটি টাকা মূল্যের আমেরিকান ডলার সহ ৪ মুদ্রা পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শুক্রবার দুপুরে যশোর সদর উপজেলার হামিদপুর এলাকায় অভিযান চালিয়ে বিজিবি সদস্যরা এক লক্ষ ৯০ হাজার আমেরিকান ডলার জব্দ করেন। জব্দকৃত এসব বিদেশি মুদ্রার বাংলাদেশি টাকার মূল্যমান প্রায় এক কোটি ৬০ লাখ ৭২ হাজার টাকা।

আটককৃতরা হলো শার্শা উপজেলার গাতিপাড়া গ্রামের সলেমান মন্ডলের ছেলে মিঠু মন্ডল, ছোটআঁচড়া গ্রামের জাকির হোসেনের ছেলে শহিদুল ইসলাম, যশোর সদর উপজেলার ললিতাদহ গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে সোহেল রানা ওরফে হযরত ও নওদাগ্রাম এলাকার তোরাব আলীর ছেলে রাকিবুল ইসলাম সাগর।
শুক্রবার বিকালে যশোর ৪৯ বিজিবি ব্যাটেলিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা এক প্রেস রিলিজের মাধ্যমে সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
প্রেস রিলিজে জানানো হয়, গোপন সংবাদে বিজিবি জানতে পারে যে ৪ মুদ্রা পাচারকারী শুক্রবার দুপুরে বেনাপোল থেকে বিপুল পরিমাণে ডলার নিয়ে একটি বাসযোগে যশোর-নড়াইল সড়কের হামিদপুরে নেমেছে। তারা সেখানে ঢাকাগামী বাসের জন্য অপেক্ষা করছে। সংবাদ শোনার সাথে সাথে বিজিবির একটি চৌকস  টিম ফোর্স নিয়ে অভিযান চালালে তারা পালানো চেষ্টা করে। এসময় ধাওয়া করে তাদের আটক করা হয়। এরপর তাদের কোমরে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ১৯ বান্ডিল ইউএস ডলার উদ্ধার করা হয়। প্রতি বান্ডিলে ১০ হাজার ইউএস ডলার করে মোট এক লাখ ৯০ হাজার ইউএস ডলার ছিল। বাংলাদেশি টাকায় যার মূল্যমান এক কোটি ৬০ লাখ ৭২ হাজার টাকা।
যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা আরও জানান, আটককৃতরা প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে তারা দীর্ঘদিন ধরে স্বর্ণ ও বৈদেশিক মুদ্রা পাচারের সাথে জড়িত ছিল। আটককৃতদের নামে মুদ্রা পাচারের মামলা দিয়ে যশোর কোতোয়ালি থানায় হস্তান্তর করা হবে।

নিউজবাংলাদেশ.কম/টিআইএম/এএস

সর্বশেষ

পাঠকপ্রিয়