News Bangladesh

টাঙ্গাইল সংবাদদাতা || নিউজবাংলাদেশ

প্রকাশিত: ১৪:১৪, ২৪ জানুয়ারি ২০২১
আপডেট: ১৪:১৬, ২৪ জানুয়ারি ২০২১

লতিফ সিদ্দিকীর দখলকৃত ৫০ কোটি টাকার সরকারি জমি উদ্ধার

লতিফ সিদ্দিকীর দখলকৃত ৫০ কোটি টাকার সরকারি জমি উদ্ধার

আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর দখলে থাকা ৬৬ শতাংশ জমির স্থাপনা উচ্ছেদ করেছে টাঙ্গাইল জেলা প্রশাসন।

রোববার (২৪ জানুয়ারি) সকালে শহরের প্রাণকেন্দ্র আকুরটাকুর পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে প্রায় ৫০ কোটি টাকা মূল্যের জমিটি উদ্ধার করা হয়।  জেলা প্রশাসক কার্যলয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোজলিন শহীদ চৌধুরী ও সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. খাইরুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

ম্যাজিস্ট্রেট রোজলিন শহীদ চৌধুরী জানান, টাঙ্গাইল শহরের আকুরটাকুর পাড়া মৌজায় ২৪২ খতিয়ানের ৭৮৮ দাগে ৬৬ শতাংশ জমি দীর্ঘদিন যাবত সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী ভূয়া কাগজ তৈরি করে ভোগ করে আসছিলেন।  বিষয়টি নিয়ে মামলা হলে উচ্চ আদালত লতিফ সিদ্দিকীর জাল দলিল বাতিল করে সরকারের পক্ষে রায় দেন।

পরে জেলা প্রশাসক ড. মো. আতাউল গণির নির্দেশে অভিযান পরিচালনা করে অবৈধভাবে দখলে থাকা ৬৬ শতাংশ জমির স্থাপনা উচ্ছেদ করা হয়। উদ্ধারকৃত জমি জেলা প্রশাসনের তত্ত্বাবধানে নেয়া হয়েছে।

টাঙ্গাইল সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. খাইরুল ইসলাম বলেন, সরকারি সম্পত্তি দখলদার যত প্রভাবশালীই হোক না কেন তাদের অবৈধ দখল থেকে পর্যায়ক্রমে সকল জমি ও স্থাপনা উচ্ছেদ করে প্রশাসনের নিয়ন্ত্রণে নেয়ার অভিযান অব্যাহত রয়েছে।

নিউজবাংলাদেশ.কম/ডি

সর্বশেষ

পাঠকপ্রিয়