News Bangladesh

স্পোর্টস রিপোর্টার || নিউজবাংলাদেশ

প্রকাশিত: ১৮:৪১, ২৪ জানুয়ারি ২০২১
আপডেট: ১৯:২১, ২৪ জানুয়ারি ২০২১

শেষ ম্যাচ জিতে ১০ পয়েন্ট চায় ক্যারিবিয়ানরা

শেষ ম্যাচ জিতে ১০ পয়েন্ট চায় ক্যারিবিয়ানরা

বাংলাদেশ সফরে ইতিমধ্যে টাইগারদের সাথে তিন ম্যাচের সিরিজে ২-০তে ক্যারিবিয়ানরা। সিরিজের তৃতীয় ও শেষ ম্যানডে সোমবার টাইগারদের মুখোমুখি হবে তারা।

তবে সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে জিততে মরিয়া সফরকারী দলটি। কারণ বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার এই সিরিজটি গণ্য করা হচ্ছে ওয়ার্ল্ড কাপ সুপার লিগের মধ্যে।
সুতরাং, আগামী বিশ্বকাপ খেলার বাছাই পর্ব উৎরানোর জন্য প্রতিটি ম্যাচের নির্ধারিত ১০ পয়েন্ট প্রতিটি দলের জন্যই গুরুত্বপূর্ণ।
লক্ষ্য ছিল বাংলাদেশ সফরে পূর্ণ ৩০ পয়েন্ট অর্জন করার। ওয়ার্ল্ড কাপ সুপার লিগের এই সিরিজে প্রতি ম্যাচে ১০ পয়েন্ট করে নির্ধারিত। সেখানে প্রথম দুই ম্যাচ থেকে পূর্ণ ৩০ পয়েন্ট নিজেদের নামের পাশে লিখে নিয়েছে বাংলাদেশ। 
শেষ ম্যাচে বাকি ১০ পয়েন্ট যোগ করতে পারলে সিরিজের পূর্ণ ৩০ পয়েন্টই অর্জন করবে বাংলাদেশ। সফরকারী ওয়েস্ট ইন্ডিজ ফিরবে খালি হাতে। শেষ ম্যাচে তাই গুরুত্বপূর্ণ ১০ পয়েন্ট নিতে মরিয়া ওয়েস্ট ইন্ডিজও। তাদের লক্ষ্য এখন ৩০ পয়েন্ট তো হলো না, অন্তত ১০ পয়েন্ট নিয়ে হলেও দেশে ফিরে যাই। 
ওয়েস্ট ইন্ডিজ কোচ ফিল সিমন্স নিজেও সে কথা জানিয়েছেন। তিনি বলেন, ‘আমরা এখানে এসেছিলাম ৩০ পয়েন্টের লক্ষ্যে। এখনও ১০ পয়েন্ট অর্জন করার সুযোগ রয়েছে। প্রথম ম্যাচে ১২২, পরে ১৪৮ রান করেছিলাম। কিন্তু ভালো কিছুর জন্য অন্তত ২৩০-২৫০ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে হবে। তাহলেই ম্যাচটাকে প্রতিদ্বন্দ্বীতামূলক করতে পারবো। বোলারদেরকে তো কিছু পুঁজি দিতে হবে! তবে এখনও অবশ্যই ১০ পয়েন্ট অর্জন করা সম্ভব।’
 

নিউজবাংলাদেশ.কম/এসএস/এনডি

সর্বশেষ

পাঠকপ্রিয়