News Bangladesh

স্পোর্টস রিপোর্টার || নিউজবাংলাদেশ

প্রকাশিত: ২০:৪০, ২৪ জানুয়ারি ২০২১

ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশের ম্যাচে সকর্ত তামিম

ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশের ম্যাচে সকর্ত তামিম

ঢাকায় ওয়ানডে সিরিজ জিতে চট্টগ্রামে পৌঁছেছে বাংলাদেশ দল। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সোমবার মুখোমুখি হবে টাইগাররা। তার আগে আজ রোববার চট্টগ্রাম জহুর আহমেদ স্টেডিয়ামে অনুশীলণ নিজেদের ঝালিয়ে নেন।

সোমবার চট্টগ্রাম জহুর আহমেদ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সকাল সাড়ে ১১টায়। 

সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত টানা তিন ঘণ্টা অনুশীলন শেষে হোটে ফেলেন তামিম-সাকিবরা। একই ভেন্যুতে অনুশীলন করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। ঢাকার প্রথম ম্যাচে ৬ উইকেট জয়ের পর দ্বিতীয় ম্যাচে একশত বল ও ৭ উইকেটে বড় জয় নিয়ে আত্মোবিশ্বসের তুঙ্গে আছে টিম টাইগাররা। অন্যদিকে সিরিজে ইতিমধ্যে ২-০তে হেরেও শেষ ম্যাজে জিততে মরিয়া সফরকারী দলটি।

হোয়াইটওয়াশের ম্যাচ নিয়ে বাংলাদেশর ক্যাপ্টেন তামিম ইকবাল বলেন,‘হ্যাঁ, আমরা সিরিজ জিতেছি। কিন্তু আরও ১০ পয়েন্ট পাওয়ার আছে। আমরা জানি ওয়েস্ট ইন্ডিজের জন্য প্রথম দুই ম্যাচের অভিজ্ঞতা ভালো ছিল না, কিন্তু তারা একটি বিপদজনক দল, যে কোনো সময়েই তারা ফিরে আসতে পারে।’

ঢাকায় গড়ন সিরিজের প্রথম দুই ওয়ানডেতেই অপরিবর্তিত ছিল বাংলাদেশ দল। একাদশে কোন পরিবর্তন ছাড়াই খেলিয়েছেন হেড কোচ রাসেল ডমিঙ্গো। তবে চট্টগ্রামে এসে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে একাদশে সামান্য পরিবর্তন দেখা যেতে পারে বলে আভাস দিলেন তামিম। তিনি বলেন,‘আমাদের কিছু সামান্য পরিবর্তন আসতে পারে। কিন্তু আমি নিশ্চিত করতে পারি যারাই একাদশে আসবে তারা ম্যাচ উইনার, তারা অতীতে যখনই খেলেছে ভালো খেলেছে। আমার মনে হয় ড্রেসিং রুমে প্রচণ্ড জয়ের ক্ষুধা রয়েছে, সবাই মাঠে গিয়ে ভালো করতে চায়। এবং আমি আশা করছি এটি চলবে। আগামীকালের ম্যাচটি গুরুত্বপূর্ণ। হ্যা আমরা সিরিজ জিতেছি কিন্তু যেটা আমি বললাম, আরও ১০ পয়েন্ট বাকি আছে জেতার জন্য।’

বাংলাদেশ ওয়ানডে দল: তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাশ, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দল: জ্যাসন মোহাম্মদ (অধিনায়ক), সুনীল অ্যামব্রিস (সহ-অধিনায়ক), এনক্রুমা বোনার, জশুয়া ডি সিলভা, জাহমার হ্যামিল্টন, চেমার হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, কাইল মেয়ার্স, আন্দ্রে ম্যাককার্থি, কিরন ওটলে, রোভম্যান পাওয়েল, র‌্যামন রেইফার, রোমারিও শেফার্ড, হেইডেন ওয়ালশ জুনিয়র।

নিউজবাংলাদেশ.কম/এনডি

সর্বশেষ

পাঠকপ্রিয়